তোমার কারণেই আমার সব অশান্তি ?

বিয়ের দশ বছর পার হলো। শুরু থেকে আমার স্ত্রী ভীষণ অশান্তিতে ভুগছে। জিজ্ঞেস করলেই বলে তোমার কারণেই আমার সব অশান্তি। কিন্তু আমি চেষ্টা করেছি সকল কারণ দূর করতে, তাকে শান্তিতে রাখতে, এরপরও একই অবস্থা। পরিত্রাণের জন্যে কোয়ান্টাম কোর্সও সে করেছে, মাজীর সাথে সাক্ষাৎ করে ডাক্তারও দেখিয়েছি। কিন্তু আমার প্রতি তার ক্ষোভ রাগ। ফলে অশান্তি কমছে না। এখন আমি কী করতে পারি?

আপনি তাকে জিজ্ঞেস করবেন না যে, সে কেমন আছে। সবসময় বলবেন, তুমি ভালো আছো। এমনকি তিনি রাগারাগি করলেও আপনি বলবেন, তুমি তো বেশ ভালো আছো। আসলে কারো কারো বহিঃপ্রকাশটাই এরকম যে, মনে হয় যেন সে খুব বিরক্ত বা ক্ষুব্ধ। আসলে হয়তো তা নয়। কারণ তা না হলে ১০ বছর তিনি সংসার করছেন কীভাবে? আর দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে দেখা যায়, আপাত ঝগড়া-মারামারি হলেও স্বামী-স্ত্রী দুজন দুজনের প্রতি ঠিকই মমতা সহানুভূতি ও ভালবাসার বন্ধনে আবদ্ধ- যা তাদেরকে দাম্পত্য সম্পর্ক টিকিয়ে রাখতে সাহায্য করেছে।

Leave a comment